সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

ছবি কথা বলে বারহাট্টা সদর ইউনিয়ন ভূমি অফিসে গেলে তার প্রমাণ মিলে

ছবি কথা বলে বারহাট্টা সদর ইউনিয়ন ভূমি অফিসে গেলে তার প্রমাণ মিলে

 

 

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :// নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

 

নেত্রকোনার বারহাট্টা উপজেলার সদর ইউনিয়ন ভূমি অফিস কম্পাউন্ডে ঢুকতেই চোখে পড়ে আকর্ষণীয় একটি বিশ্রামাগার।

 

বারহাট্টা সদর ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলামের রুচিই আলাদা তার ভূমি অফিসে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর এতো সুন্দর গোল্ডেন কালার ছবি যা আর কোনো ভূমি অফিসে পাওয়া যায় নাই।

এই ভূমি অফিসে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর এতো সুন্দর ছবি দেখে আমাদের মতো অনেক সেবাগ্রহিতাও মুগ্ধ হয়েছে।যা রুচি সম্মত ছবি হয়েছে দেখলে প্রাণ জুরিয়ে যায়।

সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম যে ভালো মনের মানুষ তাতেই প্রমাণ মিলে।

 

প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর এতো সুন্দর ছবির বিষয়ে মইনুল ইসলামকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমার আদর্শ আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার অহংকার ।

 

যে বিশ্রামাগারটা দেখছেন এটা সম্মানিত সেবা প্রার্থীগণের জন্য নির্মিত বিশ্রামাগার। সহকারী ভুমি কর্মকর্তা মইনুল ইসলামের চেষ্টায় পাল্টে গেছে ভূমি অফিসের দৃশ্যপাট।

 

সরেজমিনে রবিবার (১৪ সেপ্টেম্বর) দেখা গেছে,ভূমি অফিসে সেবা নিতে আসা সেবাগ্রহীতারা অপেক্ষা করছেন বিশ্রামাগারে। সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম যখন একজনের সমস্যার সমাধান করছেন অন্যরা তখন সেখানে বিশ্রাম নিচ্ছেন। গাছের ছায়ার নিচে ভবনটিতে রয়েছে দখিনা হাওয়া আসার সুযোগ। কোনো বিশৃঙ্খলা নেই, নেই ছুটোছুটি। সেখানে সেবাগ্রহীতারা অপেক্ষা করছেন। নিজের কক্ষে বসে আছেন সহকারী ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম। সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম, তার সবচেয়ে বড় সাফলতা হচ্ছে বারহাট্টা সদর ভূমি অফিসে যোগদানের পরপরই বারহাট্টাবাসীর দীর্ঘদিনের দূরদশা দূর করা তা কিছুটা হলেও সমাধান হয়েছে।

 

মইনুল ইসলাম বলেন, তার সামনে দুই সারিতে বসে আছেন সেবাপ্রার্থীরা তা দেখতে ও ভালো লাগে,আগে এতো কিছু ছিলনা। অপেক্ষারত কয়েকজনকে জিজ্ঞাসা করলে তারা বলেন, এক এক করে নিজ নিজ জমিজমার সমস্যার কথা বলছেন তারা। বারহাট্টা সদর ভূমি অফিসে গিয়ে অন্যরকম এসব চিত্র দেখা গেল। জমিজমার সমস্যা নিয়ে যারা এই কার্যালয়ে আসেন, তারা যাতে দালালদের হাতে না পড়েন সেই চেষ্টা করছেন বলে জানান সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম।

 

দালালের দৌরাত্ম্য থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে অভিযোগ বক্স তৈরী করবেন বলে জানান এই সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম। সেখানে লেখা থাকবে ভূমি অফিসে সেবার বিষয়ে আপনার যে কোনো মতামত দাখিল করুন।

 

তিনি যোগদানের পর থেকে একের পর এক উদ্ভাবনী উদ্যোগে উপজেলা সদর ভূমি অফিসের চেহারা বদলে দিয়েছে এই সহকারি ভূমি কর্মকর্তা মইনুল ইসলাম।

 

 

 

সোহেল খান দূর্জয়

নেত্রকোনা প্রতিনিধি

১৪.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com